ফরিদপুরের ভাঙ্গায় অনুমোদনহীন দুটি ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করা হয়েছে। উপজেলার ভাঙ্গা উপজেলা সদরের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে অনুমোদনহীন দুটি ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে দিয়েছে।

শনিবার (৫ ফেব্রুয়ারি) বিকালে অভিযান পরিচালনা করা হয়। এসময় বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অনুমোদন না থাকায় সিটি ডায়াগনস্টিক সেন্টার ও জমজম ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে দেয় ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন-উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আজিম উদ্দিন। এছাড়া এই সময় মাস্ক না থাকায় ২টি দোকান মালিককে ২০০ টাকা জরিমানা করা হয়।

এ ব্যাপারে ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ মহাসিন ফকির বলেন, স্বাস্থ্য সেবার মান নিশ্চিত করার লক্ষ্যে আমাদের অভিযান চলছে এবং অভিযান অব্যাহত থাকবে। আমরা নতুন যাদের কাগজ পত্র এখনো হাতে পাই নি অর্থাৎ অনুমতির জন্য অপেক্ষায় রয়েছে তাদের ক্ষেত্রে কিছুটা শিথিলতা দেখাচ্ছি। সময় দেয়া হচ্ছে।

এ বিষয়ে ভাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ আজিম উদ্দিন বলেন, স্বাস্থ্য সম্মত চিকিৎসা সেবা প্রদান করার লক্ষে অনুমোদন নেই এবং মান সম্মত নয় এমন সব প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে ভ্রাম্যমণে আদালত পরিচালনা করে যাচাই-বাছাইয়ের পর বন্ধ করা হচ্ছে। দুইটি হাসপাতাল বন্ধ ঘোষণা করা হয়। অভিযান অব্যাহত থাকবে।